বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি: জামায়াত কর্মী আটক

নভেম্বর ২৫, ২০১৫

06বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকিদাতা সন্দেহে রাজধানীতে আব্দুল হক নামের এক জামায়াত কর্মীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার গভীর রাতে তেজগাঁও এলাকা থেকে তাকে আটক করা হয়। ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বুধবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে এ কথা জানান। মনিরুল ইসলাম জানান, আব্দুল হক জামায়াতের স্থানীয় রাজনীতির সঙ্গে জড়িত। স্থানীয়ভাবে তার সুনাম ভালো ছিল না। এজন্য তাকে গ্রাম্য শালিসের সম্মুখীন হতে হয়েছে। আব্দুল হক মাদ্রাসার শিক্ষক ছিলেন বলে জানান মনিরুল ইসলাম। তবে চরিত্র ভালো না হওয়ায় মাদ্রাসার চাকরি হারান তিনি।

আব্দুল হকের কাছ থেকে উন্নত মানের মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই মোবাইল থেকেই বিভিন্ন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি লিখে এসএমএস পাঠানো হয় বলে দাবি করেছেন মনিরুল ইসলাম।
 তিনি বলেন, আব্দুল হক বিশিষ্ট ব্যক্তিদের মোবাইল নম্বর সংগ্রহ করে তাদের প্রাণনাশের হুমকি দিতেন।
 প্রসঙ্গত, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, ইতিহাস বিভাগের প্রফেসর মুনতাসির মামুন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও বিশিষ্ট লেখক, কলামিস্ট ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার হুমকি দেয়া হয়। এসব অভিযোগে তারা থানায় জিডি করেছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.