দক্ষিণ চট্টগ্রামের ১৯ রুটে সোমবার পরিবহন ধর্মঘট

অক্টোবর ১৩, ২০১৫

15চট্টগ্রাম: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংস্কারের দাবিতে আগামী ১৯ অক্টোবর দক্ষিণ চট্টগ্রামের ১৯ রুটে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রাম আঞ্চলিক মালিক শ্রমিক ঐক্য পরিষদ।
মঙ্গলবার দুপুরে সংগঠনের সভাপতি ও চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে ক্ষত-বিক্ষত সড়কগুলোর বেহাল অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে পরিবহন মালিক ও শ্রমিক।

আবুল কালাম আজাদ বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলো দ্রুত সংষ্কারের দাবিতে আগামী সোমবার (১৯ অক্টোবর) সকাল সন্ধ্যা পরিবহন ধর্মঘট পালন করা হবে।
তিনি বলেন, বড় বড় গর্তের কারণে বর্তমানে সড়ক-মহাসড়কগুলোতে দুর্ঘটনা বাড়ছে, নষ্ট হয়ে পড়ছে যানবাহন। বিশেষ করে যাত্রীবাহী বাসগুলো বেশি ক্ষতির সম্মুখিন হচ্ছে।
আবুল কালাম আজাদ বলেন, ‘চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কটি দেশের অর্থনৈতিক গুরুত্বপূর্ণ একটি সড়ক। এটি বর্তমানে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এজন্য স্থায়ীভাবে সড়কগুলো সংষ্কার করা প্রয়োজন।
‘জরুরি ভিত্তিতে সড়কগুলো সংস্কার করা না হলে আগামী ১৯ অক্টোবর সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট পালন করাসহ আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।’
সভায় অন্যান্যের মধ্যে কফিল উদ্দিন, মোহাম্মদ ইউনুচ, খোরশেদুল আলম, নুরুল ইসলাম চৌধুরী, হাবিবুর রহমান চৌধুরী, মোহাম্মদ মহিউদ্দিন, মোবারক হোসেন, নাছির উদ্দিন, আয়ুব আলী, মোহাম্মদ আলী, মোহাম্মদ মুছা প্রমুখ উপস্থিত ছিলেন।

অক্টোবর ১৩, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.