বিস্ফোরণ মামলা ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১৩ জানুয়ারি

অক্টোবর ১২, ২০১৫

45রমনা থানার বিস্ফোরণ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাসসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন পিছিয়েছে। অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। আসামিপক্ষের সময়ের আবেদনের প্রেক্ষিতে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিন সোমবার এ দিন ধার্য করেন।
মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল আজ সোমবার। কারাগার থেকে বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানকে হাজির না করায় এবং বেশিরভাগ আসামি আদালতে হাজির না হওয়ায় তাদের আইনজীবী এ্যাডভোকেট সৈয়েদ জয়নুল আবেদীন মেজবা অভিযোগ গঠন পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

অভিযোগপত্রে বলা হয়, ২০১৩ সালের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচি ছিল। মিছিলে যাওয়ার পথে বেইলি রোডের সোনালী ব্যাংক ও ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজের সামনে বিএনপি ও এর অঙ্গসংগঠনের এক হাজারেরও বেশি নেতাকর্মী মানুষ ও পুলিশ হত্যার উদ্দেশে অস্ত্রশস্ত্র, ইট-পাটকেল, লাঠি, লোহার রড নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলী হোসেন বাদী হয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ ৩৭ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

২০১৪ সালের ৪ আগস্ট ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাশ মির্জা ফখরুলসহ ৪১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নীরব, হাবিব-উন নবী খান সোহেল, বরকত উল্লাহ বুলুসহ ৪১ জনের নাম রয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.