টরন্টো উৎসবে ‘মেঘমল্লার’

আগস্ট ২৯, ২০১৫

meghmallerঢাকা জার্নাল: ‘টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ৪০তম আসর বসছে কানাডায়, ১০ সেপ্টেম্বর থেকে। এতে প্রদর্শিত হবে বাংলাদেশের ছবি ‘মেঘমল্লার’। ছবিটি সরকারি অনুদানে নির্মিত। এর আগে ২০০৭ সালে এ উৎসবে স্থান পেয়েছিলো গোলাম রাব্বানী বিপ্লবের ‘স্বপ্নডানায়’। ‘মেঘমল্লার’ দেখানো হচ্ছে ‘ডিসকভারি’ বিভাগে, আর ‘স্বপ্নডানায়-এর বিভাগ ছিলো ‘কনটেমপোরারি ওয়ার্ল্ড সিনেমা’।

উৎসবে ১৫, ১৭ ও ২০ সেপ্টেম্বর ছবিটির ৩টি পাবলিক প্রদর্শনী হবে। ১২ ও ১৬ সেপ্টেম্বর থাকবে প্রেস ও ইন্ডাস্ট্রি প্রদর্শনী। এতে যোগ দিতে আয়োজক কমিটি আমন্ত্রণ জানিয়েছে পরিচালক ও প্রযোজককে। জাহিদুর রহিম অঞ্জন ছবিটির নির্মাতা। প্রযোজক বেঙ্গল এন্টারটেইনমেন্ট। জানা গেছে, উৎসবে যোগ দিতে নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন ও প্রযোজক আবুল খায়ের কানাডা যাবেন।

১৯৭১ এর মুক্তিযুদ্ধের সময় বর্ষণমুখর টানা তিন দিনের কাহিনী নিয়ে, আখতারুজ্জামান ইলিয়াসের ‘রেইনকোট’ গল্প অবলম্বনে, নির্মিত হয়েছে ‘মেঘমল্লার’। অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, অপর্ণা, জয়ন্ত চট্টোপাধ্যায়, মারজান হোসাইন জারা, আমিনুল ইসলাম মুকুল, অদিতি প্রমুখ। গত বছর ১২ ডিসেম্বর মুক্তি পায় ছবিটি।

ঢাকা জার্নাল, আগস্ট ২৮, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.