যুব ইউনিয়নের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আগস্ট ২৮, ২০১৫

jobo 1লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী যুব সংগঠন বাংলাদেশ যুব ইউনিয়নের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭৬ সালের ২৮ আগস্ট প্রতিষ্ঠিত এই সংগঠন বাংলাদেশের প্রত্যেকটি লড়াই সংগ্রামে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে যুব ইউনিয়ন ঢাকা মহানগরের সভাপতি ত্রিদিব সাহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংরাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ ক্বাফি রতন, সাধারণ সম্পাদক হাসান হাফিজুর রহমান সোহেল, সভাপতিম-লীর সদস্য বিকাশ সাহা, সাইফুল ইসলাম সমির, শেখ আব্দুল মান্নান, হাফিজ আদনান রিয়াদ, সাংগঠনিক সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক শেখ মেহেদি হাসান মানিক, সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম জুয়েল।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পল্টন প্রেসক্লাব এলাকা প্রদক্ষিণ করে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শিক্ষা-কাজের অধিকার আদায়ে বাংলাদেশের সকল যুবকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, বাংলাদেশের জনগণের স্বাধীনভাবে কথা বলা ও সামাজিক মাধ্যম অনলাইন, ব্লগ, ফেইসবুক লেখার গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়ে অবিলম্বে কালো আইন আই সিটি এ্যাক্ট ৫৭ ধারা বাতিল করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

বক্তারা আরো বলেন, বিশ্ববাজারে তেলের মূল্য কমলেও সরকার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য অনৈতিকভাবে বৃদ্ধি করে জনগণের পকেট কাটার সিদ্ধান্ত নিয়েছেন। অবিলম্বে গ্যাস এবং বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণা প্রত্যাহার করে নেওয়ার দাবি জানান।

এছাড়া চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, গাজীপুর, মানিকগঞ্জ, নওগাঁ, ফেনী, কক্সবাজার, নেত্রকোণা, মৌলভীবাজার, বরিশাল, বগুড়া, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, নাটোর, হবিগঞ্জসহ সারা দেশে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করা হয়।

আজ সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে কর্মসূচি শুরু হয়।

যুব ইউনিয়ন পল্টন থানার সম্মেলন অনুষ্ঠিত
কোটি যুবকের কর্মসংস্থান ও শোষণ মুক্ত সমাজ গড়ার সংগ্রাম এগিয়ে নেয়ার আহ্বান
লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী যুব সংগঠন বাংলাদেশ যুব ইউনিয়ন পল্টন থানার সম্মেলন আজ নগরীর পুরানা পল্টন মোড়ে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ যুব ইউনিয়ন ঢাকা মহানগর কমিটির সভাপতি যুবনেতা ত্রিদিব সাহা।

সম্মেলনের উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক যুবনেতা হাসান হাফিজুর রহমান সোহেল। সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য বিকাশ সাহা, নগর কমিটির সাধারণ সম্পাদক মেহেদী হাসানা মানিক, সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম জুয়েল, যুবনেতা সেলিম রেজা, নুরুল ইসলাম গাজী মুহতাসিম বিল্লাহ বাবু, নূরে আলম শাহীন জাহিদ নগর প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ যুব ইউনিয়ন বৈষম্যহীন, শোষণমুক্ত সমাজ নির্মাণের সংগ্রামে সদা সামনের সাড়িতে লড়াই করেছে। সেই লক্ষ্যে দেশের কোটি বেকার যুবকের কর্মসংস্থান নিশ্চিত করার লড়াই আমরা পরিচালনা করছি। বাংলাদেশ যুব ইউনিয়ন সমাজকে ঘুষ-দুর্নীতিমুক্ত করা এবং সাম্প্রদায়িকতা ও সা¤্রাজ্যবাদী আগ্রাসণ রুখে দিতে বদ্ধ পরিকর। তাই যুব সম্মেলন থেকে সারাদেশের যুব সমাজকে আদর্শবাদী যুব আন্দোলনের সাথে যুক্ত হওয়ার আহ্বান জানানো হয়।

উদ্বোধনী সমাবেশ শেষে একটি মিছিল পল্টন মোড়, দৈনিক বাংলা প্রদক্ষিণ করে। পরবর্তীতে কাউন্সিল অধিবেশনে সেলিম রেজাকে সভাপতি, নূরে আলম শাহীনকে সাধারণ সম্পাদক এবং জাহিদ নগরকে সাংগঠনিক সম্পাদক করে যুব ইউনিয়ন পল্টন থানা কমিটি গঠিত হয়। কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি নূরুল ইসলাম গাজী, মুহতাসিম বিল্লাহ বাবু, সহ-সাধারণ সম্পাদক আবু হাসান সরদার, দপ্তর সম্পাদক আরিফ হোসেন, প্রচার ও পকাশনা সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য আব্দুর রশীদ, মোহাম্মদ শোয়েব, আশরাফুর রহমান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.