সোহাগ ও জাকিরকে ইমরান এইচ সরকারের অভিনন্দন

জুলাই ২৭, ২০১৫

bclঢাকা জার্নাল: বাংলাদেশের অন্যতম প্রাচীন প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনকে অভিনন্দন জানিয়েছেন গণজাগরণমঞ্জের মূখপাত্র ডা: ইমরান এইচ সরকার।

ইমরান এইচ সরকার অভিনন্দন বার্তায় বলেছেন, বাংলাদেশের অন্যতম প্রাচীন প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনকে অভিনন্দন।

শুধুমাত্র ছাত্রদের দিয়ে নির্দিষ্ট বয়সসীমার মধ্যে সংগঠনের নেতৃত্ব নির্বাচনের ছাত্রলীগের এই স্বীদ্ধান্ত অবশ্যই প্রশংসার দাবীদার। সারাদেশে এই স্বীদ্ধান্ত বাস্তবায়িত হলে অছাত্রদের কাছে ছাত্ররাজনীতির জিম্মিদশা হয়তো কিছুটা কাটিয়ে ওঠা সম্ভব হবে।

তবে ইতোমধ্যেই ছাত্র অধিকার, গণমানুষের রাজনীতি ও সমাজ বদলের আন্দোলন থেকে সরে গিয়ে ছাত্রলীগ যে নেতিবাচক রাজনীতির চোরাবালিতে ঘূর্ণিপাক খাচ্ছে, সেখান থেকে এই মুহুর্তে সংগঠনকে বের করে আনাই বর্তমান নেতৃত্বের জন্য বড় চ্যালেঞ্জ।

সংগঠনটিকে বিশ্লেষণ করলে দেখা যায়, ঐতিহাসিকভাবেই মেধাবী, সৎ, যোগ্য ও ত্যাগী কর্মীরা এই সংগঠনে সবসময় উপেক্ষিত থেকেছে। যার ফলে এই বৃহৎ সংগঠনটি মানুষের কল্যাণের কেন্দ্রবিন্দু হবার পরিবর্তে সবসময় নেতিবাচক খবরের শিরোনাম হয়েছে।

প্রত্যাশা করবো, নতুন নেতৃত্ব সংগঠনটিকে ইতিবাচক রাজনীতির দিকে নিয়ে যেতে সক্ষম হবেন। ছাত্র সংগঠনকে দুর্নীতিবাজ জাতীয় নেতৃত্বের পেটোয়া মাস্তানবাহিনি হিসেবে ব্যবহারের অতীত চর্চা থেকে বের করে আনবেন।

আর আদর্শবান, সৎ, যোগ্য ও মেধাবী কর্মীদের প্রতি আহবান থাকবে, পেশীশক্তির হাতিয়ার হিসেবে ব্যবহৃত না হয়ে নিজেদের বিভিন্ন ন্যায্য আন্দোলনের সাথে সম্পৃক্ত করে যোগ্যতর হিসেবে গড়ে তুলুন। যাতে আগামীর নেতৃত্ব আপনিই দিতে পারেন। আপনি হয়তো উপলব্ধি করছেন না, হতে পারে আপনিই আগামীর পরিবর্তনের নায়ক।

ঢাকা জার্নাল, জুলাই ২৭, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.