সংঘর্ষে ইরাকের সাবেক ভাইস প্রেসিডেন্ট নিহত

এপ্রিল ১৮, ২০১৫

Al_Douribg_185187426ঢাকা জার্নাল: ইরাকের তিকরিতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট ইজ্জত আল-দৌরি নিহত হয়েছেন। তিনি সাবেক প্রেসিডেন্ট লৌহমানব খ্যাত প্রয়াত সাদ্দাম হুসেইনের ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন।

শুক্রবার (১৭ এপ্রিল) তিকরিতের পূর্বাঞ্চলে সরকারি বাহিনীর সঙ্গে জঙ্গি গোষ্ঠী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) তুমুল এ সংঘর্ষে নিহত হন আল দৌরি।

সালাহউদ্দিন প্রদেশের গভর্নর রায়েদ আল-জাবৌরি বিশ্ব সংবাদমাধ্যমকে সাবেক ভাইস প্রেসিডেন্টের নিহত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

গভর্নর দাবি করেন, নিহত ‍আল-দৌরি বর্তমান সরকারের বিরুদ্ধে জঙ্গি তৎপরতার প্রধান হোতা ছিলেন বলে মনে করা হয় এবং ইরাকে আইএসের পরিধি বিস্তৃত করতে উল্লেখযোগ্য ভূমিকা রাখাছিলেন।

রায়েদ আল-জাবৌরি বার্তা সংস্থা এপিকে বলেন, সাদ্দামের জন্মশহর তিকরিতের পূর্বাঞ্চলে তাল হামরিন পর্বতে সরকারি বাহিনীর অভিযান চলাকালে জঙ্গিরা সংঘর্ষে জড়ালে ইরাকি সৈন্য ও তাদের মিত্র মিলিশিয়া বাহিনীর হাতে নিহত হন আল-দৌরি।

ইরাকের জ্যেষ্ঠ আঞ্চলিক কমান্ডার জেনারেল হায়দার আল-বাসরি রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, সংঘর্ষ চলাকালে একটি গাড়িতে অবস্থানরত  আল-দৌরি নিরাপত্তা বাহিনীর গুলিতে তার নয় দেহরক্ষীসহ নিহত হন।

তবে, সংঘর্ষের বিষয়ে তৎক্ষণাৎ বিস্তারিত কিছু জানায়নি সংবাদ মাধ্যমগুলো।

ঢাকা জার্নাল, এপ্রিল ১৭, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.