রাজশাহীতে প্রশিক্ষণ প্লেন বিধ্বস্ত

এপ্রিল ১, ২০১৫

ঢাকা জার্নাল:Rajshahi_crash রাজশাহীতে বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ প্লেন বিধ্বস্ত হয়ে নারী প্রশিক্ষণার্থী পাইলট তামান্না রহমান হৃদি নিহত হয়েছেন।

এঘটনায় গুরুতর আহত হয়েছেন প্রশিক্ষক শাহেদ কামাল। তার শরীরের ৬০ শতাংশ পুড়ে গেছে। চিকিৎসার জন্য একটি বিশেষ হেলিকপ্টারে তাকে ঢাকা পাঠানো হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

বুধবার (০১ এপ্রিল) দুপুর ২টায় রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে।

ইঞ্জিনে আগুন ধরে গিয়েছিলো প্রশিক্ষণ ফ্লাইটটির। গ্রাউন্ডে সিগন্যাল পাঠিয়েই রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে অবতরণের চেষ্টা চাল‍ান এর প্রশিক্ষণার্থী পাইলট ও প্রশিক্ষক। কিন্তু শেষ রক্ষা হয়নি। রানওয়েতে টাচ করলেও ফ্লাইটটি ছিটকে পড়ে। বাংলাদেশ ফ্লাইং একাডেমির সভাপতি ক্যাপ্টেন শাহাব এ কথা জানিয়েছেন।

নিহত পাইলট তামান্নার বাড়ি রাজধানী ঢাকার নিকুঞ্জ-২ নম্বর এলাকায় বলে জানানো হয়েছে।

বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রকৌশলী রুমি জানান, প্রশিক্ষক সাইদ কামাল ও কো-পাইলট তামান্না দুই জন প্রশিক্ষণ প্লেন নিয়ে আকাশে উড্ডয়ন করেন। পরে প্লেনটির ইঞ্জিনে আগুন ধরে যায়। বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় এটি ছিটকে পড়ে। এতে অগ্নিদগ্ধ হয়ে প্রশিক্ষণার্থী তামান্না ঘটনাস্থলেই মারা যান।

রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বাংলানিউজকে জানান, বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ প্লেনটি সেসনা-১৫২ মডেলের ছিল।

এ ঘটনায় গুরুতর আহত প্রশিক্ষক শাহেদ কামালকে প্রথমে র‍াজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেও পরে রাজশাহীর সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় পরে তাকে হেলিকপ্টারে ঢাকা পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়।

ঢাকা জার্নাল, এপ্রিল ০১, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.