প্রশাসনের ৮ শতাধিক কর্মকর্তার পদোন্নতি প্রস্তাব প্রধানমন্ত্রী কার্যালয়ে  

মার্চ ৩০, ২০১৫

govt-logo20130813074049ঢাকা জার্নাল: প্রশাসনের ৩ শতাধিক যুগ্ম-সচিবসহ ৮ শতাধিক কর্মকর্তাকে পদোন্নতি দিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে সার স‌ংক্ষেপ পাঠানো হয়েছে। সিনিয়র সহকারি সচিব থেকে অতিরিক্ত সচিব পর্যায়ে পদোন্নতির জন্য এ প্রস্তাব পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার (৩০ মার্চ) রাতে জনপ্রশান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহিবুল হক (নিয়োগ, পদায়ন ও প্রেষণ অনুবিভাগ-এপিডি)) বলেন, ৮ শতাধিক কর্মকর্তার পদোন্নতির জন্য সার সংক্ষেপ প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়েছে। সার সংক্ষেপ অনুমোদন হয়ে এখনো ফেরত আসেনি।

যুগ্ম-সচিব পর্যযায়ে কতজনের পদোন্নতির জন্য প্রস্তাব পাঠানো জানতে চাইলে মহিবুল হক বলেন, ৩ শতাধিক কর্মকর্তাকে যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতি দিতে প্রস্তাব করা হয়।

দীর্ঘদিন থেকে প্রশাসনে বড় ধরণের পদোন্নতির বিষয় বার বার আলোচিত হলেও তা হয়নি। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থক যোগ্য কর্মকর্তারাও বিভিন্ন সময় পদোন্নতি বঞ্চিত রয়েছেন বলে অভিযোগ রয়েছে।

এসব অভিযোগ ঊঠায় এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী জানিয়েছিলেন যোগ্যতা যাচাই করেই পদোন্নতি দেওয়া হবে। সে ক্ষেত্রে কারো বঞ্চিত হওয়ার কোনো সুযোগ নেই।

এর দীর্ঘদিন পর সম্প্রতি প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রশাসনের কর্মকর্তাদের পদোন্নতি সংক্রান্ত্র প্রস্তাব পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

ঢাকা জার্নাল, মার্চ ৩০, ২০১৫।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.