প্রোগ্রেসিভ বাংলাদেশ এর আত্মপ্রকাশ, অনেক তথ্যই অজানা

মার্চ ২৯, ২০১৫

Progressive_Bangladeshঢাকা: প্রোগ্রেসিভ বাংলাদেশ নামে নতুন একটি সংগঠনের জাতীয় কমিটির খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার বিকেলে ইমেইলে পাঠানো এ তালিকায় কট্টর বিএনপি ও তত্ত্বাবধায়ক সরকারের আমলে সংস্কারপন্থি তৎপরতায় জড়িত নেতারাসহ বিভিন্ন রাজনৈতিক দলের দলছুট নেতাদের নাম রয়েছে। 

তিন ভাগে বিভক্ত কমিটিতে ১২১ সদস্যের জাতীয় কমিটি ছাড়াও ৩৩ সদস্যের প্রচার ও মিডিয়া সেল এবং সিটি নির্বাচন উত্তরের ২৭ সদস্যের কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি ঘোষণা করা হয়েছে।  

জাতীয় কমিটির খসড়া তালিকায় ১ নম্বরে রয়েছে জাতীয় সংসদের সাবেক হুইপ ও বিএনপির বহিষ্কৃত যুগ্ম-মহাসচিব আশরাফ হোসেনের নাম।  আরো রয়েছে সংস্কারপন্থি নেতা হিসেবে পরিচিত মেজর জেনারেল (অব.) জেডএ খান, সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, মেজর (অব.) কামরুল ইসলাম, মণি স্বপন দেওয়ান, বিএনপির বর্তমান ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ আরো ক’জন সাবেক মন্ত্রীর নাম।  এছাড়া প্রায় অর্ধশত সাবেক এমপির নাম আছে এ তালিকায়। আছে বর্তমান অনেক এমপি ও আওয়ামী লীগ নেতার নামও।

প্রচার ও মিডিয়া সেলের এক নম্বরে আছে শিব নারায়ণ দাশের নাম। এ তালিকায় অন্তত ১ ডজন সংবাদ কর্মীর নাম আছে।       

তবে কি কারণে এই কমিটি, এর কাজ কি, কোন পদ্ধতিতে এ কমিটি গঠন করা হয়েছে-ইত্যাদি কোন কিছুরই ব্যাখ্যা নেই বিজ্ঞপ্তিতে। এমনকি নামের তালিকার নিচে কারো স্বাক্ষরও নেই।

নিামের তালিকা দেখতে ক্লিক করুন নিচের লিংকে

তালিকা এক

তালিকা দুই

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.