টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত কিউইদের

মার্চ ২১, ২০১৫

batting_858502627ঢাকা জার্নাল: বিশ্বকাপের চতুর্থ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। 

দক্ষিণ আফ্রিকা, ভারত ও অস্ট্রেলিয়া ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে। এ ম্যাচেই পাওয়া যাবে বিশ্বকাপের চতুর্থ ও শেষ সেমিফাইনালিস্ট দল।

শনিবার (২১ মার্চ) ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হচ্ছে ম্যাচটি। 

এ ম্যাচের জয়ী দল আগামী মঙ্গলবার (২৪ মার্চ) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে খেলবে।

২০১২ সালের পর এ অবধি ওয়ানডেতে নয় বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। এর মধ্যে ছয়টিতে জিতেছে ক্যারিবীয়রা। আর ব্ল্যাকক্যাপসদের জয় তিন ম্যাচে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ অবধি ৬০টি ম্যাচ খেলেছে কিউইরা। যার মধ্যে ২৩ ম্যাচে জয় আর পরাজয় ৩০ ম্যাচে। সাতটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

পরিসংখ্যানে ক্যারিবীয়রা এগিয়ে থাকলেও এবারের বিশ্বকাপে অনেকটাই এগিয়ে কিউইরা। গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে বিশ্বকাপে অপরাজিত ব্রেন্ডন ম্যাককালামের দল। দারুণ ফর্মে রয়েছেন ম্যাককালাম, গাপটিল, উইলিয়ামসনরা। বোলিংয়েও দারুণ ছন্দে কিউই বোলাররা। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ড্যানিয়েল ভেট্টরিরা শাসন করছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের।  

ইনজুরি আক্রান্ত ক্রিস গেইল শনিবারের ম্যাচে স্বরূপে ফিরলে কঠিন পরীক্ষা দিতে হতে পারে কিউই বোলারদের। জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রানের মহাবিস্ফোরক ইনিংস খেলে এর মধ্যে নিজের ক্ষমতা দেখিয়েছেন গেইল। অন্যদিকে, পেসার কেমার রোচের জায়গায় বাঁহাতি স্পিনার সুলেমান বেনকে খেলানো হচ্ছে শনিবারের ম্যাচে।

নিউজিল্যান্ড দলেও এসেছে একটি পরিবর্তন। ম্যাকক্লেনাগানের জায়গায় খেলছেন অ্যাডাম মিলনে। ইনজুরি আক্রান্ত হওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলতে পারেননি এই বোলার।

সম্ভাব্য ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, জনসন চার্লস, মারলন স্যামুয়েলস, জোনাথন কার্টার, দিনেশ রামদিন, লেন্ডল সিমন্স, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, সুলেমান বেন ও জেরম টেইলর।

সম্ভাব্য নিউজিল্যান্ড একাদশ
ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), রস টেইলর, ট্রেন্ট বোল্ট, গ্রান্ট ইলিয়ট, মার্টিন গাপটিল, , অ্যাডাম মিলনে, ড্যানিয়েল ভেট্টোরি, কেন উইলিয়ামসন, কোরি অ্যান্ডারসন, টিম সাউদি ও লুক রঞ্চি।

ঢাকা জার্নাল , মার্চ ২১, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.