মাশরাফির আম্পায়ার্স রিপোর্টে যাবে তিন অভিযোগ

মার্চ ২০, ২০১৫

fileঢাকা জার্নাল: বিশ্বকাপ ক্রিকেটে কোয়ার্টার ফাইনালে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে অভিযোগ করবে বাংলাদেশ দল। দলের অধিনায়ক মাশরাফি বিন মুতর্জা ম্যাচের ওপর যে ‘আম্পায়ার্স রিপোর্ট’ তৈরি করবেন তাতে আম্পায়ারদের অন্তত তিনটি সিদ্ধান্তের বিষয়ে তার অভিযোগ তুলে ধরবেন। মেলবোর্নে বাংলাদেশ ক্রিকেট দল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্ভরযোগ্য একাধিক সূত্র বাংলানিউজকে এ কথা জানিয়েছে।

ম্যাচের আম্পায়ারিংয়ের বিষয়ে কোনও আনুষ্ঠানিক আপিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) করা হবে এমন তথ্য কোনও নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত করা যায়নি।

তবে দলের ক্যাপ্টেন ম্যাচ শেষে নিয়মমাফিক যে আম্পায়ার্স রিপোর্ট জমা দেন, ভারতের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ওই রিপোর্টে মাশরাফি বিন মর্তুজা তার নিজের একটি এলবিডব্লিউ, রোহিত শর্মার কট আউটে নো-বলের সিদ্ধান্ত ও মাহমুদুল্লাহ রিয়াদের বাউন্ডারি লাইনে কট আউট ঘোষণা এই তিনটি বিষয়ই গুরুত্বের সঙ্গে তুলে ধরবেন ওই রিপোর্টে।

এই অভিযোগগুলো এখনই গুরুত্ব পেতে যাচ্ছে কি না? এমন একটি প্রশ্নে দায়িত্বশীল সূত্র জানায়, এমনটা হওয়ার সুযোগ কম। আইসিসি’র যে পরবর্তী বৈঠক নির্ধারিত রয়েছে সেখানেই এ বিষয়ে আলোচনা হতে পারে।

ঢাকা জার্নাল, মার্চ ১৯, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.