আম্পায়ারের বাজে সিদ্ধান্তে ক্ষিপ্ত সুবর্ণা মুস্তফা

মার্চ ১৯, ২০১৫

ঢাকা: রুবেল হোসেনের একটি ফুলটস ডেলিভারি রোহিত শর্মা ফুল করতে গিয়ে ডিপ মিড উইকেটে দাঁড়িয়ে থাকা ফিল্ডার ইমরুল কায়েসের হাতে ধরা পড়ে। স্বভাবতই আউট ভেবে মাঠের খেলোয়াড়সহ দর্শক উল্লাস শুরু করেছিলেন।

কিন্তু আউটের সিদ্ধান্ত না দিয়ে পাকিস্তানি আম্পায়ার আলিম দারের ইঙ্গিতে অস্ট্রেলিয়ান আম্পায়ার ইয়ান গৌল্ড ‘নো’ বল ডেকে বসলেন। টিভি আম্পায়ারের প্রয়োজনীয়তাও অনুভব করলেন না তারা। কারণ হিসেবে দেখালেন কোমরের ওপরের উচ্চতায় বল ছোড়া।

আম্পায়ারের এমন সিদ্ধান্তে একটি বেসরকারি রেডিওতে আমন্ত্রিত অতিথি ধারাভাষ্যকার হিসেবে আসা অভিনেত্রী সু্বর্ণা মুস্তফা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি টেলিভিশনে দেখে ক্ষুব্ধ হয়ে বলেন, ‘ইটস নট ‘নো’ বল। ক্লিয়ার আউট। এটা কোনোভাবেই, কোনো দিক থেকেই ‘নো’ বল হয় না। এমন বাজে সিদ্ধান্ত খুবই দুঃখজনক। ভদ্র ক্রিকেটে এমন বাজে সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না।’

সু্বর্ণা মুস্তফা বলেন, আজকে আম্পায়ার প্যানেলে পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার সব মোড়লরা আম্পায়ারিং করছেন। তারা আমাদের হারানোর জন্য এ ‘স্টুপিড’ সিদ্ধান্ত নিয়েছেন।

আন্তর্জাতিক ভাষ্যকার শেন ওয়ার্নও বলেছেন, ‘ইট ওয়াজ নট নো বল।’ আম্পায়ারের ওই সিদ্ধান্তকেও সমালোচনা করেন তিনি।

সেই ক্যাচ আউটটি নিয়ে ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমে তুমুল ঝড় শুরু হয়ে গেছে। সেই সমালোচনা কোথায় গিয়ে থামে-তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও সময়।

ঢাকা জার্নাল, মার্চ ১৯, ২০১৫

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.