ভুয়া সাংবাদিক-ওলামা লীগ নেতা আটক

ফেব্রুয়ারি ২৬, ২০১৫

IMG_20150226_141210ঢাকা জার্নাল: চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ১ লাখ ৬০ হাজার টাকা আত্মসাত করে সচিবালয়ে ধরা পড়লেন চট্টগ্রামের এক ব্যক্তি। তিনি নিজেকে সাংবাদিক ও ওলামালীগ নেতা পরিচয় দিয়ে প্রতারণা করেছেন।

বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বন ও পরিবেশ মন্ত্রণালয়ে তদবিরে এসেই হাফেজ ক্বারি মাওলানা আব্দুল খালেক ছানুবী নামের এই ব্যক্তি নিরাপত্তা পুলিশের জালে আটকা পড়েন।

সচিবালয়ে ৬ নম্বর ভবনের পদ্মা ক্যান্টিনে প্রতারক আব্দুল খালেকের কাছে টাকা ফেরত চান পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপসচিব হাসানুল ইসলামের গাড়ি চালক ফিরোজ আলম।

এ সময় নিরাপত্তা কর্মী ও গোয়েন্দাদের নজরে আসে বিষয়টি। তারা জানতে পারে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে চাকরি দেওয়ার নাম করে মন্ত্রণালয়ের গাড়ি চালকের কাছ থেকে টাকা নেয় আব্দুল খালেক। কিন্ত দীর্ঘদিনেও গাড়ি চালকের আপন ভাইয়ের চাকরির কোনো সুরাহা হয়নি।

প্রতারক আব্দুল খালেক টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে ফেরত দিতেও রাজি হন। তবে বিষয়টি সুরাহ না হওয়ায় সচিবালয়ের নিরাপত্তা শাখার পুলিশ সদস্যরা তাদের কার্যালয়ে নিয়ে যান। জিজ্ঞাসাবাদ শেষে তাকে

শাহবাগ থানায় সোপর্দ করা হবে বলে জানান নিরাপত্তা পুলিশ।

অন্যদিকে মামলার প্রস্তুতি নিচ্ছেন ভিকটিম গাড়ি চালক ফিরোজ আলম।

কর্তব্যরত এসআই(আর্মড ব্রাঞ্চ) জাফর বলেন, নামের সঙ্গে মাওলানা থাকলেও তিনি প্রতিদিন বাংলাদেশ সংবাদ নামের একটি পত্রিকার সাংবাদিক এবং ওলামালী গের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক হিসেবে নিজের পরিচয় দেন।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ২৬, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.