গণমিছিল ডেকে খবর নেই ড. কামাল-মান্না’র

ফেব্রুয়ারি ২৪, ২০১৫

Kamal___Manna_184425313ঢাকা জার্নাল: পূর্বনির্ধারিত ‘শান্তি ও সংলাপের দাবিতে গণমিছিল’ ডেকে আসলেন না নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান  মান্না। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা ছিল গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনিও এই গণমিছিলে উপস্থিত ছিলেন না।

সোমবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গণমিছিলের আয়োজন করে নাগরিক ঐক্য। অন্যান্য নেতাকর্মীরা নির্দিষ্ট সময়ে গণমিছিলে আসলেও আসেননি ড. কামাল-মান্না।
 
তবে গণমিছিলকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। নাগরিক ঐক্যের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য এসএম আকরাম বাংলানিউজকে বলেন, অনিবার্য কারণে তারা গণমিছিলে উপস্থিত হতে পারেননি। তারা কেন মিছিলে আসেননি তার সঠিক কারণ আমাদের জানা নেই।
 
ড. কামাল ও মান্নাকে ছাড়াই অন্যান্য নেতাকর্মীর বক্তব্যের মাধ্যমে কর্মসূচি শেষ হয়। নাগরিক ঐক্যের নেতা নাজমুল হাসান বলেন, অনিবার্য কারণে তারা (কামাল-মান্না) গণমিছিলে আসতে পারেননি। তবে যেকোনো সময়ে একই দাবিতে গণমিছিলের পরবর্তী দিন জানিয়ে দেওয়া হবে।
 
তিনি আরও বলেন, আমাদের গণমিছিল শান্তির দাবিতে। জাতীয় সংলাপ হতে হবে, দেশে শান্তি ফিরিয়ে আনতে হবে। অন্যথায় আমরা রাজপথে থাকবো। আমরা সরকারের ভয়-ভীতি ও হুমকিতে ভয় পাই না।
 
নাগরিক ঐক্যের এক নেতা বলেন, ড. কামাল হোসেন বিদেশ থেকে আজই দেশে এসেছেন। তিনি (ড. কামাল হোসেন) অনেক টায়ার্ড, সেজন্য আসেননি।
 
তবে মান্না কেন গণমিছিলে উপস্থিত হতে পারেননি এ বিষয়ে কিছুই বলেননি নাগরিক ঐক্যের এই নেতা।
 
তবে সমাবেশকে কেন্দ্র করে প্রেসক্লাবের সামনে ব্যাপক আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। সমাবেশস্থল পুলিশি ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়।
 
ঢাকা জার্নাল , ফেব্রুয়ারি ২৩, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.