খালেদাকে গ্রেফতার, সিদ্ধান্ত আদালতের

ফেব্রুয়ারি ১, ২০১৫

Kamalsm_479373810ঢাকা জার্নাল: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের কোনো পরিকল্পনা সরকারের নেই। তবে আদালত যে নির্দেশ দেবেন তা বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (০১ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা জানান সাংবাদিকদের।

হুকুমের আসামি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে গ্রেফতারে আমাদের উদ্যোগ থাকার কথা নয়, তবে আদালত থেকে গ্রেফতারের নির্দেশনা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস ও মাসব্যাপী একুশে বইমেলা উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

বৈঠকের পর খালেদা জিয়ার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার কাছে দেশ-জনগণ এবং ইসলাম ধর্ম কোনোটাই মুখ্য নয়। এসএসসি পরীক্ষার সময় ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে তা আপনারা দেখেছেন।

পরীক্ষা নির্বিঘ্ন করতে কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, শিক্ষামন্ত্রী যেভাবে পরীক্ষা নেবেন, আইন-শৃঙ্খলা বাহিনী সেই মোতাবেক ব্যবস্থা নেবে। আমি মনে করি ক্রমান্বয়ে পরিস্থিতি ভালোর দিকে যাচ্ছে। পরীক্ষা সুষ্ঠুভাবেই হবে, যোগ করেন প্রতিমন্ত্রী।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যদি তারা (২০ দল) পরীক্ষায় বাধা না দেয়, শিক্ষার্থীরা তাদের শিকার না হয়, সেভাবেই র‌্যাব-পুলিশ বিজিবি নিয়োজিত থাকবে। বইমেলার নিরাপত্তায় নির্দিষ্ট গেট করে দেওয়া হবে। এছাড়া অন্য কোনো গেট দিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। আর তাছাড়া সিসি ক্যামেরা থাকবে।

বইমেলার আয়োজকদেরও সিসি ক্যামেরা লাগানোর নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ০১, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.