বিদ্যুৎভবন থেকেই ককটেল বিস্ফোরণ, আটক তিন

ফেব্রুয়ারি ১, ২০১৫

IMG_20150201_114111ঢাকা জার্নাল: সচিবালয় ও বিদ্যুৎভবনে কটটেল বিস্ফেরণের ঘটনা বিদ্যুৎভবন থেকেই ঘটনানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একুশে বই মেলা এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবেসে নিরাপত্তা সংক্রান্ত্র বৈঠক শেষে এ কথা জানান তিনি।

রোববার স্বাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে এ কথা জানান। তিনি বলেন, একদল দু:স্কৃতকারি এ ঘটনা ঘটিয়েছে। এ ঘঠনায় কয়েকজনকে আটক করা হয়।

এদিকে, দায়িত্বরত পুলিশের সহকারি কমিশনার মনিরুল ইসলাম জানান জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আকট করা হয়। আটককৃতরা হলেন, উপ-সহকারি প্রকৌশলী আয়ুব আলী, ঠিকাদারি প্রতিষ্ঠান নাজ এন্টারপ্রাইজের নজরুল ইসলাম এবং নিরাপত্তারক্ষী এলাহী বক্স।
পুলিশের কাছ থেকে পাওয়া স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, দু’টি ককটেলের মধ্যে একটি আংশিক বিস্ফোরিত হয়। সচিবালয়ের ভেতরে বিস্ফোরিত হয়নি।

koktel-hamla-3সকাল পৌনে ১১টায় বিদ্যুৎভবন এবং সচিবালয়ে দু’টি ককটেল বিস্ফোরণ ঘটে। এ ঘটনার পর পুলিশের নিরাপত্তা শাখা সিসি ক্যামেরা দেখে নিশ্চিত হয়, বিদ্যুৎভবন থেকে ছোড়া ককটেলটি ১০ টা ৪৫ মিনিট ৫৪ সেকেন্ডে সচিবালয়ের ভেতরে গণপূর্তের উপ-বিভাগীয় কার্যালয়ের কাছে বিষ্ফোরিত হয়। একই সময় আরো একটি কটটেল বিদ্যুৎ ভবনে বিস্ফোরিত হয়েছে বলেও জানান দায়িত্বরত পুলিশ সদস্যরা। তারা বলেন, বিদ্যুৎ ভবনের যে জানালা দিয়ে কেকটেল ছোড়া হয়েছে, সেখানেও বিস্ফোরণ ঘটে জানালার কাঁচ ভেঙ্গে গেছে। এ ঘটনার পরপরই সেখানে তল্লাসী চালানো হয়।

সচিবালয়ের ভেতরে গণপূর্তের উপ-বিভাগীয় কার্যায়ের কাছে কটকেল বিস্ফোরণের জায়গাটি পুলিশ ঘীরে দেয়। সিসি ক্যামেরা তল্লাসীর জন্য কারিগরি দক্ষতা সম্পন্ন প্রকৌশলীদের নিয়ে আসা হয়।

সবিচালয়ের নতুন সিসি ক্যামেরা স্থাপনকারি বেসরকারি প্রতিষ্ঠান সাইনেস্টের প্রকৌশলী মো. ইমরান হোসেন ভিডিও ফুটেজ দেখে বলেন, বিদ্যুৎভবন থেকে ককটেল ছুড়ে মারা হয়েছে।

ককটেল বিস্ফোরণের ঘটনায় বিদ্যুৎ ভবনে তল্লাসীর পর উপ সহকারি প্রকৌশলী আয়ুব আলী, ঠিকাদারি প্রতিষ্ঠানের নাজ এন্টারপ্রাইজের নজরুল ইসলাম এবং নিরাপত্তারক্ষী এলাহী বক্সকে আটক করা হয়।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ১, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.