বিএনপি কিছুই করতে পারবে না

জানুয়ারি ৫, ২০১৫

tofayel_4_banglanews24_772586081ঢাকা জার্নাল : আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের এক বছর সফল ও দক্ষতার সঙ্গে পরিচালিত হয়েছে। আগামী চার বছরও সফলভাবেই পরিচালিত হবে। বিএনপি কিছুই করতে পারবে না। 

সোমবার (০৫ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের এসব কথা বলেন। 

 বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা সফলতা ও দক্ষতার সঙ্গে দেশ পরিচালনা করছি। এরইমধ্যে সরকারের বিভিন্ন পদক্ষেপ বিস্ময়কর উত্থান হিসেবে বিশ্ব দরবারে বিবেচিত হয়েছে। কিন্তু দুর্ভাগ্য হল- এই উন্নয়ন-অগ্রগতিকে বিএনপি ব্যাহত করতে চায়। 

বিএনপি পাকিস্তানের মতো দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।  
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লন্ডন থেকে তারেক জিয়া বলেছেন, ক্ষমতা না ছাড়লে কেউ ঘরে ফিরবে না। ঘরে ফিরবে কোন? তারা তো ঘর থেকেই বের হন নি! 

তারেক রহমানকে ‘অর্বাচিন’ উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, তারেক জিয়া পাগলের প্রলাপের মতো কথা বলছেন। দেশে একটি অগণতান্ত্রিক সরকার থাকুক সেটাই চায় বিএনপি। 

সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সহিংসতার কথা উল্লেখ করে আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ বলেন, তারা (বিএনপি) রাস্তায় একজন স্কুল শিক্ষককেও মেরে ফেলেছে। 

বিএনপির উদ্দেশে তিনি বলেন,‘তারা (বিএনপি) কিছুই করতে পারবে না। নিজেরাই ক্ষতিগ্রস্থ হবে। তাদের উচিত হবে-আগামী নির্বাচনকে সামনে রেখে কর্মসূচি পালন করা, ধৈর্য ধরে চার বছর অপেক্ষা করা। 
 
বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগে ৯০ দিনের মধ্যে যেকোনো সময় বর্তমান সরকার বা প্রাধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে অংশ নিতে বিএনপিকে অপেক্ষা করতে হবে।

তত্ত্বাবধায়ক সরকার কিংবা আরপিও সংশোধন করাও সম্ভর নয় বলে উল্লেখ করেন তিনি।   

ঢাকা জার্নাল, জানুয়ারি ০৫, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.