সাংবাদিক জাকিরকে অর্থ সহায়তা সচিবালয় রিপোর্টার্স ফোরামের

নভেম্বর ২২, ২০১৪

hossain Jakirঢাকা জার্নাল: দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক হোসাইন জাকিরকে ৫৫ হাজার টাকা অর্থ সহায়তা দিলো বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরাম।  শুক্রবার বিকেলে মিরপুর কাজীপাড়ার বাসায় তার স্ত্রী ফরিদা ইয়াসমিনের হাতে এ অর্থ সহায়তা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি শ্যামল সরকার, সহসভাপতি তালুকদার হারুন, সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান এবং অর্থ সম্পাদক দীন ইসলাম।

সম্প্রতি, সাংবাদিক জাকিরকে ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে উন্নত চিকিৎসার পর দেশে ফেরত আনা হয়। বর্তমানে রাজধানীর ডেলটা হাসপতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

ভারতে উন্নত চিকিৎসার পর হোসাইন জাকিরের শারীরিক অবস্থা বেশ খানিকটা ভালো বলে তার পরিবার থেকে জানানো হয়েছে। গত ১১ নভেম্বর তাকে কোমোথেরাপি দেওয়ার পর বেশ সুস্থতা বোধ করছেন তিনি। আগামী ১ ডিসেম্বর আবার কোমোথেরাপি দেওয়া হবে।

জাকিরের বাসা থেকে ফিরে সাংবাদিক দীন ইসলাম জানান, তার চিকিৎসার জন্য এখনও অনেক অর্থ প্রয়োজন। নিবেদিত প্রাণ এই সাংবাদিকের চিকিৎসার জন্য হৃদয়বান ব্যক্তিদের অর্থ সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

হোসাইন জাকির দীর্ঘ ১৮ বছর সাংবাদিকতা পেশায় রয়েছেন। সাংবাদিকতায় সেরা প্রতিবেদনের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০০৪, ০৬, ০৭ ও ০৯ এবং ১১ সালে ইউনিসেফ পুরস্কার পেয়েছেন তিনি।

দৈনিক মানবজমিন, দৈনিক আজকের কাগজ হয়ে দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন হোসাইন জাকির। আলোকিত বাংলাদেশ-এ ছিলেন প্রধান প্রতিবেদকের দায়িত্বে।

সর্বশেষ, প্রকাশিতব্য দৈনিক আজকের পত্রিকাতেও নিয়েছেন প্রধান প্রতিবেদকের দায়িত্ব।

এ সময় সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন পেশাজীবী, সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন এই সাংবাদিক জাকির।

সদাহাস্যোজ্জ্বল এ জ্যেষ্ঠ সাংবাদিক আজ অসুস্থ। মুখের হাসিটুকু কেড়ে নিয়েছে মরণব্যাধি ক্যান্সার। প্রতিবেদনের খোঁজে মাঠে-ময়দানে ছুটে বেড়ানো এ সাংবাদিক এখন বিছানায় শুয়ে রয়েছেন।

চিকিৎসার স্বার্থে তার জন্য সবার সহযোগিতার বিষয়ে সহকর্মীদের সম্মতি দিয়েছেন হোসাইন জাকিরের স্ত্রী ফরিদা ইয়াসমিনসহ পরিবারের সদস্যরা।

এক মেয়ে নিলয় (১৪ বছর), দুই ছেলে আকাশ (১১ বছর) ও স্বপ্নকে (দেড় বছর) নিয়ে ভাড়া বাসায় থাকেন তিনি।

চিকিৎসার বিষয়ে স্ত্রী ও জাকিরের ভাইয়েরা জানান, বর্তমানে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হোসাইন জাকিরের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। চিকিৎসকদের ধারণা, দীর্ঘমেয়াদী ও ব্যয়বহুল চিকিৎসার মধ্য দিয়ে গেলে তিনি পুরোপুরি সুস্থ উঠতে পারেন।

এতে ৩০ থেকে ৪০ লাখ টাকা ব্যয় হতে পারে।

সুচিকিৎসার জন্য সহযোগিতা কামনা করেছেন তার পরিবারের সদস্যরা।

যোগাযোগ: হোসাইন জাকির, ফোন: ০১৮১৯-৫৪৪৪৫৪। ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: ফরিদা ইয়াসমিন, সঞ্চয়ী হিসাব নম্বর: ১৫৪০১০২৯৩১৭৮৮০০১; ব্র্যাক ব্যাংক লিমিটেড, কারওয়ান বাজার শাখা, ঢাকা।

ঢাকা জার্নাল, নভেম্বর ২১, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.