মুমিনুলের সেঞ্চুরি, সাকিবের বিদায়

নভেম্বর ১৫, ২০১৪

mominul-1416035550ঢাকা জার্নাল: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা সকাল সাড়ে নয়টায় মাঠে গড়ায়। ব্যাট করতে মাঠে নামেন তৃতীয় দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান তামিম ইকবাল ও ইমরুল কায়েস।  দলীয় ৩৬ রানে টিনাশে পানিয়াঙ্গারার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন ইমরুল কায়েস (১৫)। তবে ফিফটি দেখা পেয়েছেন আরেক ওপেনার তামিম ইকবাল। তামিমের পর ফিফটি আদায় করে নেন মুমিনুল হকও।  

এদিকে, চলমান সিরিজে তৃতীয় সেঞ্চুরির পথে হাঁটতে থাকা তামিমের ইনিংস থেমে যায় ৬৫ রানে। তার ১৪২ বলে ৪টি চারে সাজানো ইনিংসটির সমাপ্তি ঘটান জিম্বাবুয়ের স্পিনার নাতশাই মুশাঙ্গুয়ে। তার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম। 

তামিমের পর সাজঘরের পথ বেছে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৮ বলে ৩০ রান করে পানিয়াঙ্গারার শিকার হন তিনি। তবে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি আদায় করে নেন মুমিনুল হক।   এরপর রিচমন্ড মুতমবামি বলে আরভিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। ৩১ বলে মাত্র ১৭ রানেই থামে বিশ্বসেরা অলরাউন্ডারের ইনিংস।   

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৬ রান। লিড ৩৮৫ রানের। মুমিনুল ১১০ রানে ব্যাট করছেন। আর মুশফিকুর রহিমের সংগ্রহ ১২ রান।      এর আগে প্রথম ইনিংসে তামিম ও ইমরুলের জোড়া শতকে ৫০৩ রান করে বাংলাদেশ।

জবাবে জিম্বাবুয়ে ৩৭৪ রানে অলআউট হয়। বল হাতে ৫ উইকেট নেন তরুণ লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন।        উল্লেখ্য, প্রথম দুই টেস্ট জিতে ২-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টটি জিতলে প্রথমবারের মতো ঘরের মাঠে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করবে বাংলোদেশ।

ঢাকা জার্নাল, নভেম্বর ১৫, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.