জনগণের প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত তথ্যমন্ত্রী

নভেম্বর ৯, ২০১৪

Enu-1415520216ঢাকা জার্নাল: জনগণের সকল ধরনের প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ২৪ ঘণ্টা আমি জনগণের সামনে থাকবো। জনগণ যেকোনো ধরনের প্রশ্ন নির্ভয়ে করতে পারবে।

রোববার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতর সম্মেলন কক্ষে  ব্যক্তিগত ওয়েবসাইট (hshanulhuqinu.info)  উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রত্যেক মন্ত্রণালয়ের আলাদা আলাদা ওয়েব সাইট থাকলেও প্রধামমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার এটা ছোট একটা প্রয়াস হিসেবে আমার ব্যক্তিগত ওয়েবসাইট খোলা হয়েছে।

তিনি বলেন, আমি মনে করি মন্ত্রী ও সরকারের কর্মকর্তাদের কৌশল নীতি মন্ত্রণালয়ের ওয়েব সাইটে থাকে না। এই ওয়েব সাইটের মাধ্যমে জনগণের সঙ্গে একটা সরাসরি সম্পর্ক স্থাপন হবে। এর মাধ্যমে জনগণের পরামর্শ গ্রহণ ও প্রশ্নের উত্তর দেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, এই সাইটের সামনে সমালোচনা গ্রহণ করব। এই পদক্ষেপের মাধ্যমে জনগণের সঙ্গে সার্বক্ষনিক থাকার একটা ব্যবস্থা নিলাম। অন্যান্য মন্ত্রণালয়ের সঙ্গে আমার সাইটের লিংক থাকবে। এই ওয়েবের মধ্যে দিয়ে প্রশ্নের উত্তর সমালোচনা জনগণ নির্ভয়ে করতে পারবেন।

ইনু বলেন, আমার ব্যক্তিগত ওয়েব সাইটের ব্যয় নির্বাহ হবে আমার মন্ত্রীর ভাতা থেকে। আমি যখন মন্ত্রী থাকবো না তখন আমার ব্যক্তিগত তহবিল থেকে এই সাইটের ব্যয় নির্বাহ করা হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রধান তথ্য কর্মকর্তা মো. তছির উদ্দিন আহমেদ, তথ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দিন আহম্মদ প্রমুখ।

ঢাকা জার্নাল, নভেম্বর ৯, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.