সাংবদিকদের বোকা বানালেন সৈয়দ আশরাফ

অক্টোবর ৯, ২০১৪

সৈয়দ আশরাফুল ইসলামঢাকা জার্নাল: কোনো কথা না বলেই কৌশলে সাংবাদিকদের এড়িয়ে চলে গেলেন স্থানীয় সরকার মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

দুই ঘন্টার বেশি অপেক্ষার পর কৌশলে এড়িয়ে যাওয়ার ঘটনায় বোকা বনে যান সাংবাদিকরা। কারণ শেষ সময়ে সাংবাদিকদের সঙ্গে বলতে চেয়েছিলেন মন্ত্রী। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকীর অপসারণসহ বিভিন্ন তথ্য জানতেই মন্ত্রীর কক্ষের সামনে এই অপেক্ষা সাংবাদিদের।

বৃহস্পতিবার সচিবালয়ে তার দপ্তরে আসেন স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। মন্ত্রণালয়ে তার খুব কম উপস্থিতির কারণে গুরুত্বের সঙ্গে মিডিয়া কর্মীরা ভীড় জমান বারান্দায়। যদিও কম সময়ের মধ্যে ঈদের আগেও একবার মন্ত্রণালয়ে এসেছিলেন সৈয়দ আশরাফ।

সকাল সাড়ে ১১টায় মন্ত্রী তার দপ্তরে আসেন। নিজ কক্ষে সচিব ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেন মন্ত্রী। এ সময় মন্ত্রীর সঙ্গে কথা বলার অপেক্ষায় বারান্দায় দাঁড়িয়ে থাকেন সাংবাদিকরা। ইলেকট্রনিক মিডিয়া কর্মীরা মন্ত্রীর কক্ষের বাইরে ক্যামেরা সাজিয়ে দরজা বরাবর অবস্থান নেন।

দুপুর ১ টায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মমিনুল হক এসে সাংবাদিকদের জানান মন্ত্রী কথা বলবেন। তবে ক্যামেরা ম্যান ও সাংবাদিকদের সরে যেতে হবে ২০ ফুট দূরে, লিফটের সামনে।
মন্ত্রী কথা বলবেন এই আশায় সাংবাদিকরা ক্যামেরা সরিয়ে ২০ ফুট তড়িঘড়ি করে ক্যামেরা সাজিয়ে প্রস্তুত হন। এ সময় সংবাদপত্র ও অনলাইন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকরা নতুন করে প্রস্তুতি নিয়ে সেখানে দাঁড়ান।

আর তাতেই বোকা বনে যান সাংবাদিকরা। বেলা ১টা ৮ মিনিটে মন্ত্রী বের হয়ে যান বিকল্প দরজা দিয়ে। চলে যান ভবনের মাঝ বরাবর অপর প্রন্তের লিফটের দিকে। আট তলা থেকে সরাসরি নেমে যান নিচে।
বোকার মতো সাংবাদিকরা দু-এক মিনিট দাঁড়িয়ে থেকে সাংবাদিকরা মন্ত্রণালয়ের বারান্দা ছেড়ে লিফট আর সিঁড়ি বেয়ে নিচে নামেন।

ঢাকা জার্নাল, অক্টোবর ৯, ২০১৪

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.