জনপ্রিয় হচ্ছে সিম্ফনি’র নতুন ফ্যাবলেট এক্সপ্লোরার পি ১০

অক্টোবর ২, ২০১৪

Sympfonyঢাকা জার্নাল: মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনির এক্সপ্লোরার পি ১০ ফ্যাবলেটটি বাজারে এখন জনপ্রিয় হয়ে উঠেছে। মাত্র ১৫৯৯০ টাকা মূল্যের বড় পর্দার এই মোবাইল সেটটিতে ইন্টারনেট সার্ফিং, গেমিং, ভিডিও এবং মাল্টিমিডিয়া ব্যাবহারের ক্ষেত্রে বিশেষ সুবিধা থ্কায় গ্রাহকদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে।

ব্র্যান্ড সিম্ফনির জনপ্রিয় এই মোবাইল হ্যান্ডসেটটি ৫.৫ ইঞ্চি ডিসপ্লে’র ফ্যাবলেট এক্সপ্লোরার পি ১০। ১২৮০X৭২০ রেজ্যুলেশনের ডিসপ্লে ব্যবহারকারীদের ঝকঝকে এবং নিখুঁত ছবি, ভিডিও দেখার নতুন অভিজ্ঞতা দেবে।

অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এ ডিভাইসটিতে । দ্রুততর  ডাটা প্রসেস  এবং স্মুথ মাল্টিটাস্কিং এ সহায়তা করবে ১.৫ গিগাহার্জ হেক্সা কোর প্রসেসর। ছয়টি কোর থাকায় ডুয়েল কোর, কোয়াড কোর প্রসেসরের চেয়ে দ্রুততর কাজ করে হেক্সা কোর প্রসেসর। হেক্সা কোর প্রসেসরের পাশাপাশি ১ জিবি র‍্যাম এ ফ্যাবলেটটিকে আরও দ্রুততম এবং শক্তিশালী করা হয়েছে। আর রম করা হয়েছে ৮ জিবি।

নতুন এ মডেলটিতে ৮ মেগাপিক্সেল রেয়ার এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। অটো ফোকাস, এইচডিআর, প্যানারমিক ছবি তোলার সুবিধাসহ আরও বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে ক্যামেরাতে । জেস্ চার এবং স্মাইল শট অপশনের মাধ্যমে স্ক্রীন টাচ না করেই ছবি তোলা যাবে।

যারা গান শুনেতে চান তাদের জন্য বাড়তি সুবিধা দিবে এক্সপ্লোরার পি ১০। কারণ এতে অধিক এবং স্পষ্ট সাউন্ডের জন্য ব্যবহার করা হয়েছে ডুয়েল স্পিকার এবং ডিটিএস প্রযুক্তি। রয়েছে প্রফেশনাল মিউজিক প্লেয়ার ।

ডিভাইসটিতে ব্যবহার করা ২৪০০ এমএএইচ ব্যাটারি দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে সহায়ক। মাত্র ৭.৯ মিলিমিটার স্লিম এবং নান্দনিক ডিজাইনের এ ফ্যাবলেটটিতে থ্রিজি, ওয়াই-ফাই, জিপিএস, এজিপিএস, জি-সেন্সর, প্রক্সিমিটি অ্যান্ড ম্যাগনেটিক সেন্সর, এক্সিলারোমিটার সেন্সরসহ আরও অনেক অপশন রয়েছে।

ঢাকা জার্নাল, অক্টোবর ০২, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.