৪৬ ঘণ্টা পার হলেও মেলেনি লঞ্চ, চলছে উদ্ধার অভিযান

আগস্ট ৬, ২০১৪

lonchঢাকা জার্নাল: মাওয়া ঘাট থেকে: ৪৬ ঘণ্টা পার হলেও পদ্মায় ডুবে যাওয়া লঞ্চ পিনাক-৬ এর সন্ধান মেলেনি এখনও। ফলে বাড়ছে হতাশা। আর দীর্ঘ হচ্ছে স্বজনের লাশের অপেক্ষা।

সংশ্লিষ্টরা বলছেন, মূলত প্রতিকূল আবহাওয়া ও তীব্র স্রোতের কারণে উদ্ধারকাজের কোনো অগ্রগতি হচ্ছে না।

এই মুহূর্তে উদ্ধার কাজে নিযুক্ত অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআরডব্লিউটিএ) হামজা, রুস্তম ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী জাহাজ অগ্নিশাসক ও অগ্নিবীণা।

আর সারারাত উদ্ধার অভিযান পরিচালনা করে বর্তমানে বিরতিতে আছে বিআইডব্লিউটি-এর উদ্ধারকারী জাহাজ সন্ধানী, তিস্তাও আইটি-৩৯৪ এবং ফায়ার সার্ভিসের স্পিডবোট রেসকিউ-২।

এদিকে নৌবাহিনীর ক্যাপ্টেন নজরুল ইসলাম বাংলানিউজকে জানিয়েছেন, পদ্মায় ডুবে যাওয়া লঞ্চটি পলি মাটিতে চাপা পড়তে পারে অথবা স্রোতের টানে ভাটিতে অনেক দূরে চলে যেতে পারে। তবে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, সোমবার বেলা ১১টার দিকে মাওয়া ঘাটের ১০০ গজ দূরে লৌহজং চ্যানেলে প্রচণ্ড স্রোতের তোড়ে ২৫০ জনেও বেশি যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়। লঞ্চটি কাওড়াকান্দি থেকে মাওয়া রওনা হয়েছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত এই লঞ্চডুবিতে দুই জন নারী যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া শতাধিক যাত্রী সাঁতরে তীরে উঠতে পেরেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ঢাকা জার্নাল, আগস্ট ০৬, ২০১৪

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.