সাকিবের শাস্তি কমছে

আগস্ট ৬, ২০১৪

SHAKIBঢাকা জার্নাল: ছয় মাসের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ সাকিবের শাস্তি কমতে পারে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান সে রকমই ইঙ্গিত দিলেন।

ঈদের পরে সভা না হওয়ায় সাকিব আল হাসানের শাস্তি কমানোর আপিলের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বোর্ড সভাপতি জানিয়েছেন, কয়েক দিনের মধ্যেই অলরাউন্ডারের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তারা।

মঙ্গলবার বিকেলে আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা শেখ কামালের ৬৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ক্লাবে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিসিবি সভাপতি জানান, প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও খেলতে পারেন সাকিব।

তিনি বলেন, আমরা আগেই বলেছিলাম ঈদের পরে সাকিবের শাস্তি কমানোর বিষয়ে সিদ্ধান্ত হবে। ৮ অগাস্ট বা তার দুয়েক দিন পরে বোর্ড সভা হবে। সেখানে তার শাস্তি কমানোর বিষয়টি চূড়ান্ত করবো।

এদিকে আগামী ১০ অক্টোবর থেকে লিগ শুরুর কথা রয়েছে। পুলের খেলোয়াড়দের দল বদল হবে ১০ ও ১১ অগাস্ট। ১৩ অগাস্ট ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে সাকিববিহীন বাংলাদেশ দল।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের মাঠে ফেরা প্রসঙ্গে নাজমুল হাসান বলেন, ওয়েস্ট ইন্ডিজ সফরের পর একটি সিরিজ ও একটি টুর্নামেন্ট রয়েছে। এশিয়ান গেমস ও জিম্বাবুয়ে সিরিজে যেন সে খেলতে পারে তার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

আগামী অক্টোবর-নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। আর ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এশিয়ান গেমস। ২০১০ আসরে পুরুষদের ক্রিকেটে সোনা জিতেছিল বাংলাদেশ।

শৃঙ্খলাভঙ্গের অনেকগুলো ঘটনায় গত ৭ জুলাই সাকিবকে সব ধরণের ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করে বিসিবি। এছাড়া আগামী দেড় বছর দেশের বাইরে কোনো প্রতিযোগিতায় খেলার জন্য তাকে অনাপত্তিপত্র না দেয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। পরে ক্রিকেটে ফিরতে বিসিবিতে আপিল করেন সাকিব।

ঢাকা জার্নাল, আগস্ট ৫, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.