দিনমজুরদের সঙ্গে প্রধানমন্ত্রীর মিডিয়াবিহীন সন্ধ্যা

মে ১২, ২০১৪

PM_bg_257131285অনেকেরই বিশ্বাস হচ্ছিলো না যে তাদের সামনে স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী যে নিজে তাদের সঙ্গে কথা বলছেন, সেটাও অবিশ্বাস্য মনে হচ্ছিলো অনেকের কাছে।

“আল্লাহর কসম, বিশ্বাস হইতেছে না, আফনে আমরার লগে কথা কইতাছুইন,” এক দিনমজুরের এমন কথার উত্তরে বঙ্গবন্ধুকন্যা বললেন, “আপনারাই আমাকে এখানে এনেছেন। গণভবন বড়লোকদের খাওয়াবে না। আপনাদের খাওয়াবে যতোদিন আমি আছি এখানে।”

এ দিনমজুরদের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয় গত শনিবার, গণভবনে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে গণভবনে ফেরার সময় শেখ হাসিনা তাদের সঙ্গে কথা বলার আগ্রহ দেখান। তার গাড়ি থেমে যায় গণভবনের লেকের পাশে যেখানে প্রায় দেড়শ দিনমজুর পলি জমে যাওয়ায় লেকের কাদা পরিষ্কারের কাজ করেছেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিলের একটি ফেসবুক পোস্ট থেকে জানা যায়, কাজ চলার সময় প্রধানমন্ত্রী একদিন তাদেরকে দুপুরের খাবার
খাওয়ান নিজ ঘরের অতিখি হিসেবে। দিনমজুরদের পরিবারের জন্য কিছু টাকাও উপহার দেন প্রধানমন্ত্রী।

কাজ শেষ হওয়ার পর দিনমজুরদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

একজন দিনমজুর বললেন, “আপা, আপনার দেওয়া পোলাও-মাংস পেট ভরে খাইছি।”

জবাবে প্রধানমন্ত্রী বললেন, “আপনারা আমার মেহমান।”

‘একটি মিডিয়াবিহীন সন্ধ্যা, বাংলাদেশের প্রধানমন্ত্রী কিংবা শেখ হাসিনা কতিপয় দিনমজুরের সাথে একান্ত সাক্ষাতে’ শিরোনামে শাকিল তার পোস্টে লিখেছেন: ওই সাক্ষাতে মানুষগুলোর চোখভরা জল দেখলাম। আবারো দেখলাম, বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে গেলেন বঙ্গবন্ধুকন্যা, হয়ে গেলেন জননী, শেখ হাসিনা।

মে, ১২, ২০১৪

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.