আশোক লেল্যান্ডের ‘লাইট কমার্শিয়াল বেহিকেল রেঞ্জ’র যাত্রা শুরু

এপ্রিল ৩, ২০১৪

Ashok-01ঢাকা জার্নাল : ভারতের অশোক লেলেন্ড ও জাপানের নিশান মটরস্ কোম্পানী এর যৌথ প্রযুক্তিতে প্রস্তুতকৃত “লাইট কমার্শিয়াল বেহিকেল রেঞ্জের যাত্রা শুরু হল। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁও বাণিজ্যিক এলাকার শহীদ তাজউদ্দিন আহমেদ স্মরনীতে নতুন এ শো-রুমের উদ্বোধন করা হয়।

শো-রুমের উদ্বোধন করেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু। এ সময় তিনি বলেন, ইফাদ অটোচের এর গ্রাহক সেবা বহরে যোগ হলো ‘লাইট কমার্শিয়াল বেহিকেল রেঞ্জ’। এই শো-রুমের মাধ্যমে এখন সারাদেশের গ্রাহকরা তাদের পছন্দমত গাড়ি ক্রয়ের সুবিধা পাবেন। বিশেষ করে “লাইট কমার্শিয়াল বেহিকেল রেঞ্জ” হিসেবে এই শোরুম গ্রাহক সেবা নিশ্চিত করবে। এছাড়া ইফাদ অটোজ এর দেশব্যাপী ভারী যানবহনের সকল সুযোগ সুবিধাও অব্যাহত থাকবে।

শো-রুম উব্দোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অশোক লেল্যান্ডের লাইট কমার্শিয়াল বেহিকেল সেগমেন্টের নির্বাহী পরিচালক নিতিন শেঠ, নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমেদ, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান। ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইফাদ গ্রুপের উর্ধবতন কর্মকর্তা, ব্যাংকার, ডিলার ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

Aaপ্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই‘র প্রেসিডেন্ট ও স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, ভালো মানের পণ্য ও স্বল্প মুনাফা অর্জনের মাধ্যমে বাংলাদেশের ব্যবসার জগতে ইফাদ অটোজ সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে আমি আশা করি।

ইফাদের ইফতেখার আহমেদ টিপু জানান, অশোক লেল্যান্ডের একমাত্র পরিবেশক ইফাদ গ্রুপ লিমিটেড। বাংলাদেশে ভারী বাহনের পাশাপাশি এই প্রথম “লাইট কমার্শিয়াল বেহিকেল রেঞ্জ” বাজারজাত করতে যাচ্ছে। ১৯৮৫ সাল থেকে ইফাদ গ্রুপ দীর্ঘ ২৮ বৎসর ধরে সুনামের সাথে এদেশের গাড়ী ব্যবসায়ীদের সেবা দিয়ে আসছে। এতদিন শুধুমাত্র ভারী বাহন ট্রাক, মিক্চার মেশিন সম্বলিত গাড়ি, গণপরিবহনের জন্য একতলা ও দোতলা বাস সরবরাহ করা হতো। এখন থেকে এই শোরুম এর মাধ্যমে হালকা বাহনও বাজারজাত করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে অশোক লেল্যান্ডের লাইট কমার্শিয়াল বেহিকেল সেগমেন্টের নির্বাহী পরিচালক নিতিন শেঠ জানান, ভারতের অশোক লেল্যান্ড বিশ্বের প্রায় ৩০টি দেশে সুনামের সাথে ব্যবসা করে আসছে। ক্রেতাদের সামর্থ ও চাহিদার প্রতি লক্ষ্য রেখে মান সম্মত গাড়ি প্রস্তুত করে থাকে অশোক লেল্যান্ড।

উল্লেখ্য, ১৯৮৫ সালে ইফাদ গ্রুপ প্রতিষ্ঠিত হয়, যার মধ্যে ইফাদ অটোজ লিমিটেড একমাত্র কোম্পানী যেটি বাংলাদেশের পরিবহন খাতের প্রয়োজন মেটানোর জন্য ব্যাপক পরিসীমায় ভারতের অশোক লেল্যান্ড থেকে ডিলারশীপ গ্রহণ করেন। কোম্পানীটি দেশে হাজার হাজার প্রতিষ্ঠানের প্রায় ২৫০০০ বেশি যানবাহন সরবরাহ করেছে।

ঢাকা জার্নাল, এপ্রিল ৩, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.