ভোট শুরু টাঙ্গাইল উপনির্বাচনে

মার্চ ২৯, ২০১৪

Tangail voteভোট শুরু হয়েছে টাঙ্গাইল-৮ আসনের উপনির্বাচনে। শনিবার সকাল ৮টা থেকে বাসাইল-সখীপুর আসনে ভোট শুরু হয়। এ ভোট একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এ উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগের প্রয়াত সাংসদ কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ছেলে অনুপম শাহজাহান জয় (নৌকা), জাতীয় পার্টির (মঞ্জু) অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী (বাইসাইকেল), আ.লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল মালেক মিঞা (হরিণ) ও স্বতন্ত্র প্রার্থী ডা. লিয়াকত আলী খোকন (মোরগ)।

নির্বাচনে ভোট গ্রহণ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের সব প্রস্ততি রয়েছে। তবে এই উপনির্বাচনে ভোট কারচুপির আশঙ্কা করছেন স্বতন্ত্রসহ অন্যান্য প্রার্থীরা।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭ হাজার ৩৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৫ হাজার ৫৭৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৬১ হাজার ৮০৬ জন। এ আসনের মোট ভোটকেন্দ্র ১১৭টি, মোট ভোটকক্ষ ৭১৯ টি। এর মধ্যে ১০২টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে পুলিশ চিহ্নিত করেছে।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ বিভিন্ন সংস্থার প্রায় ১ হাজার সদস্য নিয়োজিত আছেন।

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শওকত মোমেন শাজাহান গত ২০ জানুয়ারি মারা যান। তার মৃত্যুতে এ সংসদীয় আসন শূন্য হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.