মহাখালী থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলার যানচলাচল বন্ধ

মার্চ ২৮, ২০১৪

mohakhali buss tarminalঢাকার মহাখালী বাস টার্মিনালের সঙ্গে উত্তরাঞ্চলের ১৬ জেলার বাস, কোচ ও মিনিবাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। তবে ঢাকার গাবতলী, কল্যাণপুর, মিরপুর ও যাত্রাবাড়ীসহ অন্যান্য রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

আজ শুক্রবার মহাখালী বাস টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ থাকা উত্তরাঞ্চলের এই ১৬ জেলা হচ্ছে- সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, নওগাঁ, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারি, কুড়িগ্রাম, জয়পুরহাট, দিনাজপুর।রুট পারমিটবিহীন বাস চলাচল নিয়ে ঢাকার মহাখালী ও টাঙ্গাইল জেলার বাস মালিকদের দ্বন্দ্বের জের ধরে বৃহস্পতিবার প্রথমে টাঙ্গাইলের সঙ্গে মহাখালী বাস টার্মিনালের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এরপর সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের ১৬ জেলার মালিকরা মহাখালীগামী নিজ নিজ জেলার বাস চলাচল এক এক করে বন্ধ করে দেয়।গতকাল বৃহস্পতিবার দিনভর কিছু বাস চললেও আজ ভোর থেকে এসব রুটে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিয়েছেন মালিক পক্ষ।সিরাজগঞ্জ জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মিসবাহুল ইসলাম লিটন জানান, টাঙ্গাইল জেলা বাস, মিনিবাস ও কোচ মালিকদের সঙ্গে মহাখালীর বাস মালিকদের দ্বন্দ্বের জের ধরে সিরাজগঞ্জ-মহাখালী রুটে বাস চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। দ্বন্দ্ব নিরসন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ওই রুটে বাস বন্ধ থাকবে। তবে অন্যান্য রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.