আইবিসিএফ-এর চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনঃনির্বাচিত

মার্চ ২৮, ২০১৪

IBCFসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) চেয়ারম্যান হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের এবং ভাইস চেয়ারম্যান হিসেবে এক্সিম ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান বদিউর রহমান পুনঃনির্বাচিত হয়েছেন।
বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর সভাকক্ষে ২৫ মার্চ ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) ৪৩তম সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের ১৯৪৮ সালের ১ জুলাই নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান এবং ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ইন্ডাস্ট্রিয়ালিস্ট এন্ড বিজনেসম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন-এর চেয়ারম্যান, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস্-এর ভাইস চেয়ারম্যান। তিনি ওআইসি টাস্ক ফোর্স অন এসএমই, বোর্ড অব ডাইরেক্টরস অব জেনারেল কাউন্সিল ফর ইসলামিক ব্যাংক এন্ড ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন (সিবাফী), বাহরাইন, একাউন্টিং এন্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন বাহরাইন, ইসলামিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস বোর্ড মালয়েশিয়া, ইন্টারন্যাশনাল ইসলামিক ফাইন্যান্সিয়াল মার্কেট বাহরাইন, ইন্টারন্যাশনাল ইসলামিক সেন্টার ফর রিকনসিলিয়েশন এন্ড আরবিটেশন সংযুক্ত আরব আমিরাতের সদস্য। তিনি বিভিন্ন আর্থ-সামাজিক, শিক্ষা ও সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথেও সম্পৃক্ত।
ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার কুমিল্লা জেলার লাকসাম থানায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর চেয়ারম্যান, দেশের বেসরকারি ব্যাংকগুলোর অন্যতম এক্সিম ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান এবং দেশের অন্যতম পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক প্রতিষ্ঠান ‘নাসা’ গ্রুপেরও চেয়ারম্যান।
ভাইস চেয়ারম্যান জনাব বদিউর রহমান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের অন্যতম প্র্রতিষ্ঠাতা পরিচালক এবং এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লি. এর চেয়ারম্যান। তিনি ১৯৫৩ সালে ব্রাহ্মণবাড়ীয়া জেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। পেশাগত জীবনে জনাব বদিউর রহমান দেশে ও বিদেশে বহু ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত। তিনি চট্টগ্রামের অন্যতম শিল্পগোষ্ঠী কে ডি এস গ্রুপের উপদেষ্টা। তিনি সেন্ট্রাল হসপিটাল লি., হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট কোম্পানি লি. এবং হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল এর পরিচালক। তাছাড়া বিভিন্ন সমাজসেবামূলক প্র্রতিষ্ঠানের সাথেও তিনি জড়িত রয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.