বিল্ডিং কোড মেনে ভবন নির্মাণের আহ্বান

মার্চ ২৮, ২০১৪

Save The Childrenভূমিকম্পসহ যে কোন ধরণের দূর্যোগ এড়াতে বিল্ডিং কোড মেনে ভবন নির্মাণের আহ্বান জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা। বৃহস্পতিবার সকালে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালী শেষে অনুষ্ঠিত সমাবেশ থেকে এই আহ্বান জানানো হয়।

সেভ দ্যা চিলড্রেন এর আর্থিক সহায়তায় সোশ্যাল এন্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম-সিপ আয়োজিত এই সমাবেশ মিরপুরে ৩নং ওয়ার্ড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সিপ-এর উপ নির্বাহী পরিচালক তহমিনা জেসমিন মিতার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের তত্তাবধায়ক প্রকৌশলী ড. তারিক বিন ইউসুফ। আলোচনায় অংশ নেন সেভ দ্যা চিলড্রেন এর ম্যানেজার সৈয়দ মতিউল আহসান, ডিএনসিসির আঞ্চলিক কর্মকর্তা অমর চান বনিক, সিপ-এর প্রকল্প সমন্বয়কারী সাবিনা পারভিন প্রমূখ।

দিবসটি উপলক্ষে র‌্যালী ও সমাবেশ ছাড়াও পথনাটক, দেওয়ালিকা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিতর্ক প্রতিযোগিতায় ৩নং ওয়ার্ডের আলহাজ্ব মধুব্যাপারি স্কুল, মিরপুর গার্লস আইডিয়াল ইন্সটিটিউট, মিরপুর আইডিয়াল স্কুল ও শহীদ আবু তালেব ¯কুলের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। এছাড়া ভূমিকম্পের উপর একটি নাটক প্রদর্শন করা হয়। এবার দিবসটির প্রতিপাদ্য ”দূর্যোগের নাই দিনক্ষণ, প্রস্তÍুত থাকব সারাক্ষণ”।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.