নাইট ক্লাবের ছবি ব্লগে : তারেককে নিয়ে ফেসবুকে হৈচৈ

মার্চ ৯, ২০১৪

Tarwqবিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে দৈনিক মতিকন্ঠ নামে একটি ব্লগের সচিত্র লেখা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস বুকে আলোচনার ঝড় বইছে। মতিকণ্ঠে প্রকাশিত ছবিতে তারেক রহমান লল্ডনের একটি নাইট ক্লাবে গেছেন বলে বলা প্রচার করা হয়েছে। প্রতিবেদনে ব্যঙ্গ করে যে লেখা প্রকাশ করা হয়েছে পাঠকদের সামতে তা তুলে ধরা হলো:

‍‌” তারেক স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীক: ফখা

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা বাড়ির গৌরব মির্জা ফখরুল ইসলাম আগুনগীর বলেছেন, তারেক আমাদের স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীক।

শুক্রবার ৭ মার্চকে বংগবন্ধু শেখ মুজিবের ঐতিহাসিক ভাষনের সংগে পাল্টাপাল্টি দেওয়ার লক্ষে বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী পলাতক চিকিতসাধীন বড় গনতন্ত্র তরুন নেতৃত্ব তারেক জিয়ার ‘কারাবন্দী দিবস’ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলচনা সভায় ফখা ইবনে চখা তারেক জিয়াকে বৃহত্তর জামায়াতের স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীক হিসাবে ঘোষনা দেন।

ফখা বলেন, আমাদের দেশে এই প্রতীক রাখলে সমস্যা হইতে পারত। পুলিশ আমাদের সার্বভোমত্বের প্রতীকরে নিয়া হাজতে ভরিয়া রাখতে পারত। তাছাড়া সেনা বাহিনী প্রতীকরে মারিয়া পুটু ফাটাইয়া দিছিল। তাই আমরা আমাদের স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীকরে লনডন পাঠাইয়া দিলাম।

আবেগঘন কণ্ঠে ফখা ইবনে চখা বলেন, অন্যান্য অনেক ভাল ভাল জিনিসের নেয় আমাদের স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীকও ইংরাজের দখলে চলিয়া গেল।
বাকশাল সরকারের পতন না হওয়া পর্যন্ত বৃহত্তর জামায়াতের স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীককে যে কোন মুল্যে লনডনে থাকার আহোভান জানিয়ে মির্জা বাড়ির গৌরব বলেন, লনডনে উনার চিকিতসা চলতেছে। এখন দেশে না আসাই ভাল।

কাদতে কাদতে আগুনগীর বলেন, সরকার আরও ৫০ হাজার পুলিশ নিয়গ দিবে বলতেছে। এত পুলিশ হঠাত কেন দরকার হইল? কারন ফেসিবাদী বাকশালীরা আমাদের শান্তিপুর্ন ভাবে মনির পুড়ানতে বাধা দিতে চায়। তিন মাস হইয়া গেল কুন মনির পুড়াই নাই। রাত পুহাবার আর কত দেরী পাঞ্জেরী?

বাকশালের প্রতি ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, এই সরকার একটি অক্টপাশের নেয় আচরন করতেছে। একটি হাত দ্বারা সে আমাদের স্বাধীনতা সার্বভোমত্বের প্রতীকের বিচিতে চাপ দিতেছে, একটি হাত দ্বারা সে অর্থনীতীর সানি লিওনি ইউনূস বাবুনগরীর বিচিতে চাপ দিতেছে, একটি হাত দ্বারা সে বৃহত্তর জামায়াতের বিচিতে চাপ দিতেছে, একটি হাত দ্বারা সে কান চুলকাইতেছে, অবশিষ্ট চার হাতে সে দেশের ভবিষ্যত লইয়া টুয়েন্টি নাইন খেলিতেছে।‍‌”

একটি রাজনৈতিক দলের সিনিয়র নেতা ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রীর পুত্রকে নিয়ে তথাকথিত ব্লগ দৈনিক মতি কন্ঠে প্রকাশিত এই লেখা তারেক রহমানের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে বলে মনে করছেন বিএনপি নেতা কর্মিরা। একাধিক নেতা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের নোংরা রাজনীতির শিকার হয়েছেন তারেক রহমান। তার ভাবমুর্তি নস্ট করার জন্য এধরনের ছবি প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.